লীলাময় ওবনীতে
- Md Milon Hossain ১৭-০৫-২০২৪

প্রতিদিন তিমির রজনীতে, আমি  তোমায় খুজে যাই,
এলকোহল হয় হৃদয়ে, স্তব্ধ শান্ত নীরবতায় শহর তাই।

কোথায় গেলে পাব আমি তাহারে, হয়েছি আজ দিশাহারা,
সারা অবনী জুরে ঘুরিতেছে, হয়ে পথ পারা।

আমি ছন্নছাড়া নাকো,যেন পাব নাকো তোমায়
অন্তরায় লুকিয়ে আছ তুমি, দেখা দাও কবু আমায়

সবুজের সমরাহ সমীরনে মিশে থাকা   ললনার গন্ধ
রং ধনুতে লেগে থাকা সাত রং
লাল,নীল,হলুদ, আরও কত কি
ভেবেছিলে আমি তাহা দেখিনি, হুম আমিও দেখিছি
দেখিছি প্রকৃতির মাঝে লুকিয়ে থাকা,সহস্র
প্রতিভা,
প্রতিদিন সকালে তাহার মুখছবি,সন্ধায় তার অপেক্ষাকৃত মুহূর্ত
হয়ত লিপিবদ্ধ করে রেখেছে,তার হৃদয়ের রঙ্গিন পাতায়

আমি মুগ্ধ, ওগো লীলাময় অবনীর মনুষ্য দল!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।